Thursday , 13 December 2018
এই মূহুর্তেঃ-

জ্যোতির্ময় যারা- দুই

মেজর মোঃ ফজলুর রহমান চৌধুরী

মুক্তিযোদ্ধা মেজর মোঃ ফজলুর রহমান চৌধুরী মহান মুক্তিযুদ্ধের ১১নং সেক্টরের ঢালু ক্যাম্পের ইনচার্জ বীর মুক্তিযোদ্ধার নাম মেজর মোঃ ফজলুর রহমান চৌধুরী। হবিগঞ্জ জেলাধীন আজমিরীগঞ্জ উপজেলার ৪নং কাকাইলছেও ইউনিয়নের সৌলরী গ্রামে তিনি এক মুসলিম সম্ভ্রান্ত জমিদার পরিবারে ১৯৩৯ সালের ১২ সেপ্টেম্বর মাসে জন্মগ্রহণ করেন। পিতা মরহুম নান্নু চৌধুরী ও মাতার নাম মরহুমা মাহফুজা খাতুন চৌধুরানী। ফজলুর রহমান চৌধুরী ১৯৪৮ সালে ঘরদাইড় ... Read More »

এ্যাডভোকেট জনাব আলী

এ্যাডভোকেট জনাব আলী (১৯৩৭-১৯৮৫) জন্মস্থান- দক্ষিণ যাত্রাপাশা, বানিয়াচং, হবিগঞ্জ। তিনি জনাব আলী কলেজের প্রতিষ্ঠাতা, ১৯৭৯ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। বিশিষ্ট রাজনীতিবিদ ও শিক্ষানুরাগী এডভোকেট জনাব আলী ১৯৩৭ সালের ১ মে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার দক্ষিণ যাত্রাপাশা মহল্লার বড়বাড়িস্থ এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৩ সালে বানিয়াচং এল. আর হাই স্কুল থেকে প্রথম বিভাগে মাধ্যমিক, ১৯৫৫ খ্রিস্টাব্দে বৃন্দাবন ... Read More »

তরফদার মো: ইসমাইল

তরফদার মোহাম্মদ ইসমাইল

তরফদার মো: ইসমাইল যার আদর্শে ছিলাম উজ্জেবিত আবুসালেহ আহমদ   হবিগঞ্জের সাহিত্য সংস্কৃতি অঙ্গনে অন্যন্যা ব্যাক্তিত্ব সংগঠক সমাজ সেবী  তরফদার মো: ইসমাইল আমাদের ছেড়ে গত ৩ রা ডিসেম্বর মঙ্গলবার সকাল ৭.২০ মিনিটে চলে গেছেন পরপারে। একজন গবেষক প্রাবন্ধিক তরফদার মো: ইসমাইল ছিলেন সকল শ্রেণীর পেশার মানুষের অত্যন্ত আপনজন । নম্র ভদ্র বিনয়ী আর আদর্শবান একজন সু পুরুষ। জীবনের প্রতিটি ক্ষেত্রে ... Read More »

বাবর আলী খান

হবিগঞ্জ জেলার লাখাই থানার মোড়াকরি গ্রামে ১৯৩০ খ্রিস্টাব্দে ৩রা এপ্রিল ওস্তাদ বাবর আলি খানের জন্ম। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসির নগর থানার ফান্দাউক উচ্চ বিদ্যালয়ে ১০ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেন। একসময় হবিগঞ্জের সাংস্কৃতিক জগতের উজ্জ্বল নক্ষত্র ছিলেন বাবর আলী খান। সঙ্গীত প্রেমী এই মানুষটি সংস্কৃতিসেবীদের তালীম দিতে গিয়ে ভুলে যেতেন নাওয়া-খাওয়ার কথা। এমন ত্যাগী সঙ্গীত শিল্পী খুব কমই জন্ম নিয়েছে। হবিগঞ্জবাসী ... Read More »

শাহ এস এম কিবরিয়া

শাহ এ এস এম কিবরিয়া (১৯৩১-২০০৫) জন্মস্থান- জালালশাপ, নবীগন, হবিগঞ্জ। স্কুল জীবনে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে মাস্টার্স করা পর্যন্ত আজীবন প্রথম শ্রেণিতে প্রথম হওয়া শাহ এ এস এম কিবরিয়া পাকিস্তান সেন্ট্রাল সুপিরিয়র সার্ভিস পরিক্ষায়ও  প্রথম স্থান লাভ করতে সক্ষম হন। তিনি স্বাধীন বাংলাদেশের নবগঠিত পররাষ্ট্র মন্ত্রনালয়ের মহাপরিচালক ও পরে সচিব পদে পদোন্নতি লাভ করেন। ... Read More »

Free WordPress Themes - Download High-quality Templates